সৌদি বাদশাহ সালমানের বড় ভাইয়ের মৃত্যু

0
11

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের সৎ ভাই প্রিন্স বন্দর বিন আবদুল আজিজ আল সৌদ মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯৬ বছর। তিনি সৌদ রাজ পরিবারের প্রয়াত রাজা আবদুল আজিজ আল সৌদের ১০ম পুত্র ছিলেন।

তবে আল সৌদ পরিবারের রাজনীতিতে সক্রিয় ছিলেন না প্রিন্স বন্দর। তিনি প্রয়াত রাজা আবদুল আজিজ আল সৌদের জীবিত সন্তানদের মধ্যে সবচেয়ে বয়োজ্যেষ্ঠ ছিলেন। রোববার রাতে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে সৌদি প্রেস এজেন্সি।

প্রিন্স বন্দরের ছেলেরা দেশটির গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন। প্রিন্স ফয়সাল বিন বন্দর রিয়াদের গভর্নর, প্রিন্স আবদুল্লাহ বিন বন্দর ন্যাশনাল গার্ডের প্রধান, প্রিন্স আবদুল্লাহ বিন বদর মক্কার ডেপুটি গভর্নর এবং প্রিন্স খালিদ বিন বদর বাদশাহ সালমানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রিন্স বন্দরের মৃত্যুতে রাজ পরিবারের সদস্যরা শোক প্রকাশ করেছেন। আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মেদ বিন রাশিদ আল মাকতুম, আবু ধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহামেদ বিন জায়েদ আল নাহিয়ান এবং আরব আমিরাতের সেনাবাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার বাদশাহ সালমানের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সোমবার মক্কায় এশার নামাজের পর মসজিদুল হারামে প্রিন্স বন্দর বিন আবদুল আজিজ আল সৌদের জানাজা অনুষ্ঠিত হবে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here