ঢাকায় পৌঁছেছেন বিশ্ব ব্যাংকের সিইও

0
15

বাংলাদেশের উন্নয়নের গল্প শুনতে বিশ্ব ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ক্রিস্টালিনা জর্জিভা বাংলাদেশ সফরে ঢাকায় পৌঁছেছেন। বাংলাদেশে এটিই তার প্রথম সফর। দুইদিনের এ সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাৎ করবেন।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ব ব্যাংকের ঢাকা কার্যালয়ের জ্যেষ্ঠ যোগাযোগ কর্মকর্তা মেহরিন আহমেদ মাহবুব জাগো নিউজকে বলেন, ‘তিনি (ক্রিস্টালিনা জর্জিভা) আজ (বুধবার, ১০ জুলাই) ঢাকায় পৌঁছেছেন।’

বিশ্ব ব্যাংকের ঢাকা কার্যালয় জানায়, দু’দিনের এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন ক্রিস্টালিনা জর্জিভা। সেই সঙ্গে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি। বিশ্ব ব্যাংকের সংশ্লিষ্টতায় বাংলাদেশে বাস্তবায়িত একটি প্রকল্পও তিনি পরিদর্শন করবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিস্টলিনা জর্জিয়া বলেন, ‘বাংলাদেশ সরকারের সঙ্গে জোড়ালো অংশিদারিত্ব থাকায় বিশ্ব ব্যাংক গর্বিত। বাংলাদেশের উন্নয়ন তরান্বিত করতে আমরা সহযোগিতা করে আসছি। জলবায়ু পরিবর্তনের তীব্র ঝুঁকিতে থেকেও বিশ্বকে বাংলাদেশ দেখিয়ে দিয়েছে, কীভাবে দুর্যোগের প্রস্তুতি নিয়ে এবং খাপ খায়িয়ে এগিয়ে যেতে হয়। আমি দেখার চেষ্টা করব, তাদের এ সফল উদ্ভাবন এবং সেটার প্রয়োগ তারা সর্বত্র করলো।’

ক্রিস্টলিনা জর্জিয়ার এ সফর বাংলাদেশ ও বিশ্ব ব্যাংকের মধ্যে সম্পর্ক আরও গভীর করবে বলে মনে করছে আন্তর্জাতিক এ বহুজাতিক প্রতিষ্ঠানটি। আজ বুধবার গ্লোবাল কমিশন অন অ্যাডাপ্টেশনের (জিসিএ) তৃতীয় নির্বাহী কমিটির সভায় যোগ দেয়ার কথা রয়েছে ক্রিস্টলিনা জর্জিয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here